যে ১১টি বই এবার বইমেলা কাঁপাচ্ছে

মূল লেখার লিংক

earki_boimela_book (6)

প্রতিবারের মতো এবারের বইমেলাতেও প্রতিদিন প্রকাশিত হচ্ছে শতশত বই। কিন্তু শতশত বইয়ের সবগুলো তো সবার পক্ষে কেনা সম্ভব না। আবার বইমেলায় গিয়ে খালি হাতে ফিরে আসারও উচিত হবে না। স্টলের সামনে দাঁড়িয়ে বেছে বেছে যে একটা একটা করে বই কিনবেন সেটাও প্রায় অসম্ভব। তাহলে কিনবেন কী? আপনার সমস্যা সমাধানে এগিয়ে এসেছে eআরকি। বইমেলায় যান, এবারের বইমেলা কাঁপাচ্ছে এই যে বইগুলো তা নিয়ে খুশিমনে বাড়ি ফিরুন।

পুরো পৃথিবীকে প্রতিনিয়ত হতভম্ব করে দিয়ে নানা ধরনের কাজ করছেন মার্কিন যুক্তরাষ্ট্র নিবাসী ডোনাল্ড ট্রাম্প। তিনি ‘দুরো এই লোক কীভাবে প্রেসিডেন্ট হবে’ বলে আগে যারা মশকরা করতো তাদের জন্য লিখেছেন এই বইটি। এখানে তিনি শেষ রাতে কী করে কীভাবে প্রেসিডেন্ট হলেন সেই কাহিনি সবিস্তারে বর্ণনা করেছেন। আর বাংলাদেশে ক্ষুদ্রঋণ দিয়ে নোবেলজয়ী ইউনূস বন্ধু হিলারীকে বৃহৎ ঋণ দিয়ে কীভাবে ধরা খেলেন সেটা লিখেছেন কনফেশনমূলক এই বইটিতে ।

earki_boimela_book (1)

‘সে আমার আদরের ছোটবোন’ এবং ‘খেলা হবে’ শীর্ষক গান ও বক্তৃতার জন্য জাতির লাইমলাইটে থাকা শামীম ওসমানের কলামসমগ্র এই বইটি। পাশাপাশি যারা অলরাউন্ডার হতে চান তারা কিনতে পারেন রুবেল এবং হোমের এই যৌথ রচনাটি।

earki_boimela_book (2)

রামপাল নিয়ে মুখ খুলেছেন ভারতীয় অভিনেতা অর্জুন রামপাল। তিনি এখন আরও মানুষের মুখ খোলাতে (সিনেমায় অভিনয়ে আর পাত্তা না পেয়ে) নেমে পড়েছেন ব্যবসায়। এর পাশাপাশি বছরের সেরা ব্যবসায়ীদের মার্কেটিং কৌশল জানতে পারবেন ন্যাশনাল কোম্পানির এই বইটি পড়ে। বই দুটো পাওয়া যাবে মেলার বাংলা একাডেমি অংশে। ঢুকেই হাতের বামে eআরকি প্রকাশনীর স্টলে।

earki_boimela_book (3)

খেলাধুলা বিষয়ক এই বইটি নুরুল্লাহ লিখলেও বইয়ের বিশাল এক ভূমিকা লিখে দিয়েছে এক্সজুনায়েদ। বাংলার ঐতিহ্যবাহী গুটি খেলা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এই বইটি পড়লে। আর ‘আমরা কি পারি না’ একটি হাহাকার ছড়ানো বই। যা পড়লে আপনি নিজেই ‘আমরাকিপারিনামাইটিস’ রোগে আক্রান্ত হতে পারে।

earki_boimela_book (4)

অপেক্ষায় থাকা খুবই কষ্টের। আর নিজ দেশে ফেরার অপেক্ষা তো আরও বেশি কষ্টের। কিন্তু তারেক রহমানের কিছু করার নাই এখন বিদেশে বসে তারা গোনা ছাড়া। তারা গুনতে গুনতে তারা গোনায় অভিজ্ঞ তারেক রহমান লিখেছেন জোতির্বিজ্ঞানের এই বইটি। তারাপ্রেমীদের কাজে লাগবে। আর ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হওয়ার খুশিতে জেমস বন্ডের মুভি দ্বারা উদ্ভুদ্ধ হয়ে বিশাল এক অভিনন্দন পত্র লিখেছেন পুতিন। সেটাই রাশিয়ান ভাষা থেকে ইংরেজিতে অনুবাদ করে প্রকাশিত হয়েছে এবারের বইমেলায়।

earki_boimela_book (5)

কে না হতে চায় ফেসবুক সেলিব্রিটি! যারা যারা হতে চায় তাদের জন্য এই বই অবশ্য পাঠ্য। পাবেন মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে। ৩২০ নাম্বার স্টলে।

earki_boimela_book (6)
একটি ছাড়া বাকি সব বইয়ের প্রচ্ছদ করেছেন আহমেদ রায়হান

Advertisements

লেখাটির ব্যাপারে আপনার মন্তব্য এখানে জানাতে পারেন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: