হলিউডের বিখ্যাত মুভিগুলোর মজার কিছু তথ্য জানুন

হলিউডের প্রচুর বিখ্যাত মুভি আছে। সব মুভির মাঝেই রয়েছে কিছু মজার ঘটনা। তেমনই কিছু মজার তথ্য আমি আপনাদের সাথে শেয়ার করলাম। তথ্যগুলো পেয়েছি আমি ইন্টারনেট থেকে। আমার মজাই লাগলো জেনে। দেখুন আপনাদের কেমন লাগে।

১. Arnold Schwarzenegger কিন্তু অভিনয়ের জন্য ১বার Golden Globe Award জিতেছিলেন।

২. ‘The Shining’ মুভিটি ২টি Razzies Award এর জন্য মনোনীত হয়েছিল। এই তালিকায় আছে বাজে Director এর ক্যাটাগরীটিও।

৩. ‘Jaws’ এবং ‘Close Encounters’ মুভি ২টির পর Steven Spielberg ‘James Bond’ এর একটি মুভি পরিচালনা করার জন্য অনেক আগ্রহ দেখিয়েছিলেন। তিনি ‘James Bond’ এর Producerদের কাছে এর জন্য আবেদনও করেছিলেন। কিন্তু তারা ‘না’ বলে দেন।

৪. দীর্ঘ প্রায় ২০বছর বেশী সময় পর ‘Marlon Brando’ কে একটি মুভির জন্য অডিশন দিতে হয়েছিলো। মুভিটির নাম কি জানেন??? ‘The Godfather’.

৫. ‘Men in Black’ মুভিটির স্ক্রিপ পড়ার Will Smith এই মুভিটির কোন চরিত্রে অভিনয় করবেন না বলে জানিয়ে দেন। কিন্তু পরে তার wife ‘Jada’ কথায় তিনি এই মুভিটিতে অভিনয় করতে রাজি হন।

৬. ‘Superman’ মুভিটিতে ১০মিনিটের চরিত্রটিতে অভিনয় করার জন্য ‘Marlon Brando’ তখনকার সময়েই ৪মিলিয়ন ডলার পকেটে নিয়েছিলেন।

৭. কোন Motion picture এ প্রথম Toilet flush করার ঘটনা ঘটেছিলো ‘Alfred Hichcok এর ‘Psycho’ মুভিটিতে। মুভিটির বিখ্যাত Shower scene এ রক্ত দেখানোর জন্য chocolate syrup ব্যবহৃত হয়েছিলো এবং 45 second ব্যপ্তি সেই দৃশ্যটির শুটিং করতে লেগেছিল ৭দিন।

৮. মুভির Action দৃশ্যে Bruce lee এতই দ্রুতগতির ছিলেন যে, দর্শকদের সুবিধার জন্য সেই অংশটি slow করে দেওয়া হয়। যাতে দর্শকরা Bruce Lee এর movement দেখতে পারে।

৯. Lara dutta বিখ্যাত ‘The Matrix Reloaded’ মুভির একটি চরিত্র করার জন্য নির্বাচিত হয়েছিলেন। কিন্তু কোন কারণে তা আর করা হয়নি।

১০. ‘Indiana Jones’ মুভিটিতে Sean Connery কে Harrison Ford এর বাবা দেখানো হয়েছে। যদিও তিনি Harrison Ford থেকে ১২ বছরের বড়।

১১. ‘Gone With The Wind’ মুভিটিতে ‘Damn’ শব্দটি ব্যবহার করার জন্য Director কে ৫০০০ডলার জরিমানা দিতে হয়েছিলো।

১২. গায়ে প্যান্ট না থাকার কারণে Donald duck comicটি Finland এ নিষিদ্ধ ঘোষিত হয়েছিলো।

১৩. ‘Pirates of the Caribbean: Dead Man’s Chest’ মুভিটিতে সত্যিকারের surprised reaction নেবার জন্য Jack Sparrow and Elizabeth Swann এর ছোট্ট kissing scene টি Orlando Bloom এর script থেকে মুছে ফেলা হয়েছিলো।

১৪. ‘Pink panther’ মুভিটিতে Clouseau’s assistant ‘Kato’ চরিত্রটির জন্য Jackie Chan এর কথা ভাবা হয়েছিলো।

১৫. ‘The Birds’ মুভিটির একটি দৃশ্যে অভিনেত্রী Tippi Hedren আসলেই একটি পাখির দ্বারা আঘাতপ্রাপ্ত হয়েছিলেন।

১৬. ‘Toy Story’ মুভিটিতে Sid এর hallway তে যে কার্পেটটি দেখানো হয়েছিলো সেটির ডিজাইন করা হয়েছিলো ‘The Shining’ মুভিটিতে ব্যবহৃত কার্পেটটির আদলে।

১৭. ‘Die Hard’ মুভিটিতে Bruce willis এর চরিত্রটির জন্য প্রথমে Richard Gere এর কথা ভাবা হয়েছিলো।

১৮. বিখ্যাত Animation Studio ‘Pixar’ তার প্রায় সব বিখ্যাত মুভিতে কোন এক কারণে ‘Pizza Planet’ নামের হলুদ একটি গাড়ি দেখা যায়। কখনো মুভির অংশ হিসেবে আবার কখনো রাস্তায় চলাচলরত সাধারণ গাড়ি হিসেবে।

 

http://www.somewhereinblog.net/blog/nmrobin1988/29479960

লেখাটির ব্যাপারে আপনার মন্তব্য এখানে জানাতে পারেন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: