খুশবন্তের কৌতুক

চন্ডিগর কিংবা জালান্দর

সান্তা বিমানে করে পূনে থেকে চন্ডিগর যাচ্ছিলেন। তাকে একটি মধ্যবর্তী সিট দেয়া হলো কিন্তু তার চোখ জানালার পাশের সিটটিতে, যা একজন বৃদ্ধ মহিলাকে বরাদ্দ দেয়া হয়েছে। তার ইচ্ছানুসারে সে জানালার পাশের সিট টি দখল করে নিলো।
ভদ্র মহিলা এসে শান্তাকে তার নির্দিষ্ট সিটে যাওয়ার জন্য অনুরোধ করলেন। সান্তা তাতে অস্বীকৃতি জানাল এবং বললো “আমি জালা দিয়ে চারিদিকটা দেখতে চাই।” বৃদ্ধ মহিলা এয়ার হোস্টেসকে বিষয়টি জানানোর পর ও কোন ফল হলোনা।
এয়ার হোস্টেস সহকারী পাইলটকে বিষয়টি জানালে উনি এসে অনুরোধ করলেন, কিন্তু তাকে ও ব্যর্থ হতে হলো।
অবশেষে বিমানের ক্যাপ্টেইন আসলেন। তিনি সান্তার কানে কানে কিছু বলার পরই , সান্তা জানালার পাশের সিটটি ছেড়ে তার মধ্যবর্তী সিটে ফিরে গেলেন।
আশ্চার্যাণ্বিত এয়ার হোস্টেস এবং সহকারী পাইলট ক্যাপ্টেইন থেকে জানতে চাইলেন, কি এমন বলা হয়েছে যাতে সান্তা’র মতের পরিবর্তন হলো। ক্যাপ্টেইনের উত্তরঃ “কিছুইনা, আমি শুধুই তাকে বললাম একমাত্র মধ্যবর্তী সিটটিই চন্ডিগর যাবে আর বাকি সব জালান্দার যাচ্ছে!”

মায়ের মতোই মেয়ে

একটি বিনোদন সাক্ষাৎকারে একজন অভিনেত্রীকে জিজ্ঞেস করা হলো, ” আপনি কি নিকট ভবিষ্যতে বিয়ের পিড়িতে বসতে যাচ্ছেন?”
“কখনোই না, আমি আমার মায়ের পদাঙ্ক অনুসরণ করবো। তার মতই আমি সিঙ্গেল থেকে যাবো।” অভিনেত্রীর ঝটপট জবাব ।

প্রেমিকা বদল

রাকেশঃ “মিনার সাথে তোমার এনগেজম্যান্ট ভেঙ্ঘে গেলো?”
মহেশঃ “সে আমার হতে পারেনা।”
রাকেশঃ “”তোমার তো তাকে বলা উচিত ছিলো যে তোমার আঙ্কেল বোম্বের একজন ধনাঢ্য ব্যক্তি।”
মহেশঃ “বলেছিলাম। এজন্যই সে এখন আন্টি আমার।”

বাজির হতাশা

সান্তা দেখতে পেলো তার বন্ধু রাম লাই বিষণ্ণ মুখে বসে আছে।
“কি হলো?” সান্তা জানতে চাইলো।
“দোস্ত, গতদিন আমি বাজিতে ৮০০ রুপি হারিয়েছি।”
“কিভাবে?”
“আরে! গতদিন ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে একদিনের ম্যাচ ডিভিতে দেখাচ্ছিলো। আমি ৫০০ রুপি বাজি ধরলাম যে ভারত ম্যাচটি জিতবে। কিন্তু আমাকে হারতে হলো।”
“কিন্তু এটাতো মাত্র ৫০০ রুপি, বাকি রুপি কিভাবে গেলো?”
“আরে বন্ধু, আমি তো হাইলাইটস এর উপর ও বাজি ধরেছিলাম।”

মাছ ধরা

সান্তা এবং বান্তা মাছ ধরতে গেলো। ওই দিন তাদের হাতে প্রচুর মাছ ধরা পড়লো। তারা উল্লাস সহকারে বাড়ি ফিরছে। হঠাৎ…..
সান্তাঃ “আশা করি যেইখান থেকে এই মাছ গুলি ধরেছি, মনে থাকবে তোমার।”
বান্তাঃ “হ্যা, আমি নৌকার একপাশে X একে রেখেছি যাতে জায়গাটি মনে থাকে।”
সান্তাঃ “ইডিয়ট! আমরা কিভাবে জানবো যে একই নৌকা কাল পাবো?”

http://www.somewhereinblog.net/blog/islam01/29267826

লেখাটির ব্যাপারে আপনার মন্তব্য এখানে জানাতে পারেন

